রাজশাহীতে টিকিট মূল্য এক টাকা বেশি রাখায় ১০ হাজার জরিমানা  

লোকাল ট্রেনে ১২ টাকার টিকিট ১৩ টাকা রাখায় ট্রেনের ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করেছে রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার বিকালে অভিযোগের শুনানি শেষে প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে নিয়মানুযায়ী জরিমানার ২৫ শতাংশ অভিযোগকারীর হাতে তুলে দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইফতেখার খান প্রতীক গত ২২ জানুয়ারি পোড়াদহ থেকে মাছপাড়া যেতে লোকাল ট্রেনের টিকিট কাটেন। এ সময় দুটি টিকিটের দাম তার কাছে নেয়া হয় ২৬ টাকা। কিন্তু প্রতিটি টিকিটের দাম প্রকৃতপক্ষে ১২ টাকা করে ২৪ টাকা নেয়ার কথা। নির্ধারিত মূল্যের চেয়ে প্রতিটি টিকিটে এক টাকা করে বেশি নেয়ায় গত ২৩ জানুয়ারি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ দেন প্রতীক।

তিনি বলেন, সোমবার বিকালে অভিযোগের শুনানি হয়। সেখানে ট্রেন ব্যবস্থাপনা কর্তৃপক্ষ মেসার্স নাজ কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তাৎক্ষণিকভাবে ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক নাজিমউদ্দিন আহমেদ জরিমানার টাকা পরিশোধ করেন।

আইন অনুযায়ী আদায়কৃত জরিমানার টাকা থেকে ২৫ শতাংশ অভিযোগকারীকে দেয়া হয়েছে বলেও জানান তিনি।

 

টাইমস/এইচইউ

Share this news on: